Jumat, 04 April 2014

কার্যকরী শোনা 8 প্রিন্সিপাল সমস্যা

কার্যকরী শোনা 8 প্রিন্সিপাল সমস্যা

একটি চমৎকার Communicator হতে চায় প্রয়োজনীয় সবচেয়ে গুরুত্বপূর্ণ দক্ষতা, তা হল কার্যকরভাবে শুনতে পারবেন যে. তবে, একটি কম নিখুঁত আর যোগাযোগের যার ফলাফল এই শক্তিশালী এবং অত্যাবশ্যক সম্পদ অভাব বলে মনে হচ্ছে অনেক মানুষ যারা আছে. এটি গত 10 বছর ধরে আমাদের গবেষণার বহু মানুষের বিশ্বাস নির্দেশ করে যে নোট আকর্ষণীয় হয় rpp kurikulum 2013 ভাল বা মহান শ্রোতাকে - তারা আমাদের পরীক্ষা না হওয়া পর্যন্ত! আমি সবচেয়ে গুরুত্বপূর্ণ আটটি প্রধান সমস্যার দিকে দৃষ্টি আকর্ষণ করতে মনস্থ এই সংক্ষিপ্ত প্রবন্ধে শোনা ফলপ্রসূতা প্রভাবিত করতে পারেন যে বহু উপাদান আছে. আমরা উপাদান সমান গুরুত্ব সব বিশ্বাস করি.

সংজ্ঞা: শুনুন. (ইচ্ছাকৃত)
চিন্তাশীল মনোযোগ দিয়ে কিছু শুনতে একটি প্রচেষ্টা করা; মনোযোগ দিতে; মনোযোগ; নোটিশ গ্রহণ করা এবং কি কেউ কাজ করতে বলেছেন.

আমরা একটি অভিজ্ঞতা সম্পর্কে অন্য কারও সাথে কথা বলতে যখনই সাধারণত আমাদের মৌখিক বর্ণনা যে অভিজ্ঞতা প্রচুর মুছতে হবে - আমরা যে বিষয়ে শেয়ার করা জ্ঞান ও / বা অভিজ্ঞতা অনুমান প্রায়ই কারণ rpp kurikulum 2013 SMA . আমাদের শব্দ, চাক্ষুষ auditive & kinesthetic উপাদান মিশ্রন একটি অত্যন্ত জটিল ও সমৃদ্ধিসহকারে বিস্তারিত অভিজ্ঞতা নিয়ে এটি সংক্ষেপ তাই কি ছেড়ে দেওয়া হয় মোট অভিজ্ঞতার একটি সংক্ষিপ্ত রূপরেখা হয়. আমরা কথোপকথন জড়িত হয় যখনই আমরা জড়িত অন্যান্য দলগুলোর কাছ থেকে তথ্য সংগ্রহ. তবে, আমরা অন্য ব্যক্তি যাতে বলছেন কি একটি অভ্যন্তরীণ উপস্থাপনা তৈরীর আমাদের নিজস্ব অভিজ্ঞতার উপর আঁকা:

ক) এটি বুঝতে.
খ) আমরা অভাব কি জানেন এবং আমাদের অভ্যন্তরীণ উপস্থাপনা সম্পন্ন করার জন্য জানা প্রয়োজন.

প্রায়শই, সেখানে আমাদের এবং মুছে দিন যে অভ্যন্তরীণ ফিল্টার ব্যবহার জড়িত অন্যান্য দলগুলোর, বিকৃত বা দেওয়া হচ্ছে তথ্য বিশ্বজনীন উভয়ের জন্য একটি প্রবণতা এবং তা বিরূপ আমাদের ফলপ্রসূতা প্রভাবিত করতে পারে, যা এই উপাদান হল rpp kurikulum 2013 SMP দক্ষতা. এই ফিল্টার থেকে হতে পারে যে সবচেয়ে সাধারণ সমস্যার কিছু:

সমস্যা 1: সংবার এর আইন.
আমরা মৌখিক / শ্রবণেন্দ্রিয় সংক্রান্ত যোগাযোগের জড়িত হয় যখন আমাদের প্রেরকদের / রিসেপ্টর হিসাবে সুতরাং, আমরা প্রসঙ্গের উপর ভিত্তি করে বলেন হচ্ছে সে সম্পর্কে কিছু অনুমানের করা একটা প্রবণতা আছে প্রয়োজনীয় সমস্ত তথ্য পেতে / দিতে জন্য, এটা অসম্ভব, বিষয়বস্তু অন্য অংশগ্রহণকারী (গুলি), ইত্যাদি নির্দিষ্ট উপাদানের নাই যখন পরিবর্তে থাকার, যাতে আমরা instinctively ভরাট ইন করতে আমাদের নিজস্ব অভিজ্ঞতা থেকে টানা তথ্য দিয়ে "ঐ খালি" ঝোঁক rpp kurikulum 2013 SD তথ্য, আমরা মনে করতে হবে আমরা তথ্য "সব" আছে - এটা ভুল এমনকি যদি! - এই, ঘুরে, বার্তা বিতরিত হচ্ছে প্রায় অনুপযুক্ত বা ভুল উপসংহার টানা এবং একটি ভ্রান্ত পদ্ধতিতে সাড়া আমাদের হতে পারে.

সমস্যা 2: মাঠ এর আইন.
কার্যকরভাবে শুনতে করার জন্য, আমরা সাথে যোগাযোগ করছেন ব্যক্তির উপর ফোকাস এবং তারা বলছে (এবং বলার অপেক্ষা রাখে না) কি মনঃসংযোগ সক্ষম হতে হবে এবং এই ধরনের লোকজনের চলাফেরা হিসাবে কোনো distractions rpp SMA kurikulum 2013 এলাকা, ধ্বনিত ইত্যাদি টেলিফোন,, কার্যকরভাবে এই কাজ শেষ করার থেকে আমাদের প্রতিরোধ করা হতে পারে যে জিনিস. দর্শকদের বিভ্রান্ত পরার, উপস্থাপক শোনা বন্ধ এবং ব্যক্তি সম্ভবত থেকে বার্তা গুরুত্বপূর্ণ অংশ অনুপস্থিত যার ফলে চলন্ত উপর ফোকাস - কেউ একটি উপস্থাপনার সময় আপ দাঁড়িয়েছে এবং ঘর ছেড়ে যখন এই উপস্থাপনা ও মিটিং সময় লক্ষণীয় rpp SMP kurikulum 2013 . একটি মোবাইল ফোন রিং অথবা একজন ব্যক্তির একটি ট্যাবলেট বা ল্যাপটপ ব্যবহার করে আরম্ভ করা হয় যখন একই ফলাফল দেখা দেয়.

মানুষ সাধারণত পরিবর্তে স্ট্যাটিক এক চলন্ত বস্তুর উপর ফোকাস!

সমস্যা 3: প্রেজুডিস
শ্রবণ যে হয় একটি সাধারণ সমস্যা কুসংস্কার যে হয়; সচেতন বা অবচেতন হয়. এই সঙ্গে আমাদের পূর্ববর্তী অভিজ্ঞতার উপর ভিত্তি করে অন্যান্য অংশগ্রহণকারী (গুলি) সরাসরি সম্পর্কিত হতে পারে rpp এসডি kurikulum 2013 হয় প্রত্যক্ষ বা পরোক্ষভাবে বা আলোচনা হচ্ছে বিষয়, পরিবেশ, আমাদের নিজস্ব মানসিক বা শারীরিক রাষ্ট্র বা অন্যান্য কারণের উপর ভিত্তি করে. এই একটি ঘন যেমন তাদের মতামত থেকে ভিন্ন মানুষ রাজনীতিবিদদের চিকিত্সার জন্য পাওয়া যাবে. আমরা আমাদের prejudices সচেতন হতে হবে এবং আমরা থেকে সাথে যোগাযোগ করছেন ব্যক্তির আলাদা শিখতে rpp kurikulum 2013 SMK কথোপকথন (সমস্যা থেকে ব্যক্তি আলাদা!).

সমস্যা 4: সিলেক্টিভ শুনছেন
দুর্ভাগ্যবশত, আমরা প্রায়ই আমরা বিষয় (গুলি) পদ কথোপকথন নিয়ন্ত্রণ করতে যাচ্ছে সে বিষয়ে আমাদের নিজেদের "খেলা প্ল্যান" হয় সাথে একটি কথোপকথন প্রবেশ, গঠন, সময়কাল, ইত্যাদি, অথবা কিভাবে preconceived ধারনা rpp SMK kurikulum 2013 আসলে আমাদের সংলোপ বা কথাপকথনে অংশগ্রহনকারী শোনা পরিবর্তে এবং যখন প্রেরণ. এই আমরা আমরা পরিবর্তে আসলে হয়েছে কি শুনতে এবং যোগাযোগ অথবা আমাদের নিজস্ব ধারণা আমাদের পরিকল্পনার মধ্যে উপযুক্ত না যা কিছু ফিল্টার আউট করতে চান জন্য শুনতে দেয় না.

সমস্যা 5: সময়
কার্যকরভাবে শুনতে, আমরা কাজে সময় উৎসর্গ করতে সক্ষম হতে হবে. এক বা উভয় পক্ষের উপলব্ধ সময় সম্বন্ধে চিন্তিত হন যেখানে কোন কথোপকথন শোনা ভোগ আবদ্ধ হয় rpp 2013 . একটি ব্যবসা প্রসঙ্গে, আমরা আমরা জড়িত অন্যান্য দলগুলোর সঙ্গে কার্যকর যোগাযোগ পাবে যথেষ্ট সময় প্রোগ্রাম আছে তা নিশ্চিত করতে হবে.

সমস্যা 6: লজিক্যাল গঠন / কনগ্রুয়েন্স
অধিকাংশ মানুষ সাধারণত আশা একটা প্রবণতা আছে, এবং তাদের যোগাযোগে লজিক্যাল সিকোয়েন্স বা গঠন, জন্য, দেখুন. একটি শ্রবণেন্দ্রিয় সংক্রান্ত / মৌখিক কথোপকথন, আমরা "একটি" সত্য, এবং "বি" "সি" তাহলে, সত্য এবং প্রতি নিম্নলিখিত উপাদান কথাটি rpp 2013 সঙ্গে পূর্ববর্তী ও নিম্নলিখিত SMA তথ্য মাপসই অবশ্যই বিশ্বাস করি যে যদি. এই ঘটবে না যদি এটা সাথে বিরোধ http://rppkurikulum2013.wordpress.com প্রত্যাশা ও ঘন ঘন যোগাযোগে একটি ব্লক যা বাড়ে incongruence সৃষ্টি.

সমস্যা 7: Presuppositions (বহুদূরে যাওয়া)
কিছু মানুষ অন্যদের তারা কথোপকথনের সময় প্রাপ্ত যে প্রকৃত "তথ্য" দ্বারা অপ্রতিভ থাকা ঝোঁক যখন তারা শুনতে কি অতিক্রম দূরদর্শন বা যেতে একটা প্রবণতা আছে. এটা আমরা আমাদের নিজস্ব প্রবণতাও উভয় পাশাপাশি আমাদের সংলোপ বা কথাপকথনে অংশগ্রহনকারী (গুলি) যে এটা করতে এবং তা নিশ্চিত করার জন্য সচেতন যে গুরুত্বপূর্ণ যে আমরা যেতে একটা প্রবণতা আছে http://tokobukuadm.com/produk/jual-cd-rpp-kurikulum-2013-smp-mts-lengkap আমরা আমাদের সংলোপ বা কথাপকথনে অংশগ্রহনকারী (গুলি) এই যোগাযোগ এবং তারা চুক্তিতে যদি চেক দেওয়া তথ্য পরেও.

সমস্যা 8: প্রশ্ন
উপরোক্ত নির্দেশিত বহু সমস্যা সমাধান করার জন্য, আমরা সূচারূভাবে যোগাযোগে অস্পষ্ট উপাদান নির্মল প্রশ্ন জিজ্ঞাসা করতে সক্ষম হতে হবে. প্রথাগত "খোলা" এবং "বন্ধ" প্রশ্ন কিছু উদ্দেশ্য পরিবেশন করার সময়, অনুসরণ করা একটি চমৎকার মডেল একটি সেট যা "মেটা মডেল" এর যে http://jualrpp2013.blogspot.com আপনি তথ্য সংগ্রহ করতে পারবেন প্রশ্ন যে যে অভিজ্ঞতার একটি পূর্ণাঙ্গ উপস্থাপনা পান করার জন্য, কেউ এর অভিজ্ঞতা clarifies.

অভিজ্ঞতা কণ্ঠস্থ এবং অন্যান্য ব্যক্তিদের আদানপ্রদান হয় সে বিষয়ে একটি বোঝার আছে যখন কার্যকর শোনা শুধুমাত্র ঘটতে পারে. "কি যায় আসে আউট কি" যে ধারণা ভুল এবং একটি কার্যকর ও মার্জিত হতে http://rppkurikulum2013.blogspot.com Communicator, তা সঠিকভাবে শুনতে এবং উপাদান আবরণ উন্মোচন সঠিক প্রশ্ন জিজ্ঞাসা করার পদ্ধতি জানা প্রয়োজন মুছে ফেলার আগে, বিকৃতি ও সামান্যীকরণ এর ফিল্টারগুলি দ্বারা মোকাবেলা.  http://arabtier.blogspot.com/2014/04/8-listening.html

Tidak ada komentar:

Posting Komentar